রবিবার , ২০ মার্চ ২০২২ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে বঙ্গবন্ধুর জন্মদিনে হিন্দি গানে উদ্দাম নাচ, ব্যবস্থা নিচ্ছে প্রশাসন

প্রতিবেদক
বার্তা কক্ষ
মার্চ ২০, ২০২২ ৪:৫৭ পূর্বাহ্ণ
ঈশ্বরদীতে বঙ্গবন্ধুর জন্মদিনে হিন্দি গানে উদ্দাম নাচ, ব্যবস্থা নিচ্ছে প্রশাসন

ঈশ্বরদীতে একটি বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উদ্‌যাপন অনুষ্ঠানের মঞ্চে হিন্দি গানের সঙ্গে উদ্দাম নাচ করে শিক্ষার্থীরা। সেই ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়ার পর বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছে প্রশাসন।

শনিবার দুপুরে ঈশ্বরদী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আকতার ব্যবস্থা নেওয়ার বিষয়টি ফোনে এ প্রতিবেদককে নিশ্চিত করেছে।

গত বৃহস্পতিবার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের মানিকনগর বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি বিদ্যালয়ের অফিশিয়াল ফেসবুক পেজে লাইভ করা হলে ভাইরাল হয়ে যায়।

খোঁজ নিয়ে জানা যায়, সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে কয়েকজন শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যদের উপস্থিতিতে শিক্ষার্থীরা মঞ্চে ইউটিউবে ভাইরাল হওয়া ‘কাঁচা বাদাম’ গান বাজিয়ে দলগত নাচ শুরু করে। শিক্ষার্থীরা কয়েকটি হিন্দি গানের তালে তালেও নেচে গেয়ে মঞ্চ মাত করে।

ভিডিওটি বিভিন্ন ফেসবুক পেজ ও অ্যাকাউন্ট থেকে ভাইরাল হলে সমালোচনার ঝড় শুরু হয়। সমালোচনার ভিডিওটি বিদ্যালয়ের পেজ থেকে ডিলিট করা হয়।

এদিকে ওই বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আকতার বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে অশোভনীয় কাঁচা বাদাম ও হিন্দি গান পরিবেশন করা কোনোভাবেই কাম্য নয়। আমরা ঘটনাটি পরে বিষয়টি শুনেছি। শোনার পরপরই ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়। এরপরই বিদ্যালয় প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়েছে। আজ রোববার কর্তৃপক্ষকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হবে। প্রথমে আমরা বিদ্যালয় প্রধানকে কারণ দর্শানোর নোটিশ দেব। জবাব পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে।

সেলিম আকতার আরও বলেন, ‘এখানে শিক্ষার্থীদের কোনো অপরাধ দেখছি না। তবে বিদ্যালয় কর্তৃপক্ষ এ ধরনের গান কেন করাল—বিষয়টি খতিয়ে দেখছি।

জানতে চাইলে ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিএম ইমরুল কায়েস বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানের সঙ্গে সামঞ্জস্যহীন কোনো কাজ কেন তাঁরা করলেন—তা জানতে বিদ্যালয় কর্তৃপক্ষকে নোটিশ দেওয়া হচ্ছে।

অভিযোগের বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুর রহমান বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা, আলোচনা, দোয়া ও পুরস্কার বিতরণ বিতরণের আয়োজন করা হয়েছিল। পরে শিক্ষার্থীরা মঞ্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে নাচ-গানের অনুষ্ঠানে অনাকাঙ্ক্ষিত ভাবে কাঁচা বাদাম ও হিন্দি গান পরিবেশন করেছে। আমি সেখানে উপস্থিত থাকলে এমনটি হতো না। ছোট্ট একটি বিষয় নিয়ে এমনটি ঘটে গেল।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!