বৃহস্পতিবার , ১৭ ফেব্রুয়ারি ২০২২ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

নতুনত্বে ছোঁয়া নিয়ে আসছে প্রবাসী ফয়সাল আহমেদে’র ‘দুনিয়া’ ও ‘পরান’,

প্রতিবেদক
বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ১৭, ২০২২ ৬:১১ অপরাহ্ণ
নতুনত্বে ছোঁয়া নিয়ে আসছে প্রবাসী ফয়সাল আহমেদে’র ‘দুনিয়া’ ও ‘পরান’,


বাঙালিরা বিশ্বের যে কোন প্রান্তরে থাকুক না কেন, বাংলা গান বাংলা সংস্কৃতি রয়েছে জড়িয়ে তাদের পুরো অন্তর। বাঙালি সংস্কৃতি আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। সেদিন বেশি দূরে নয় বিশ্বের দরবারে বাংলা সংস্কৃতি ও বীরের বেশে নেতৃত্ব দেবে। বাংলা সংস্কৃতির মাধ্যমে সব ভাষার মানুষের মুখে উচ্চারিত হবে বাংলা শব্দ।


গীতিকার, সুরকার ও গায়ক প্রবাসী ফয়সাল আহমেদ দীর্ঘদিন ধরে স্পেন থেকেও বাংলা সাংস্কৃতি লালন করেছে অন্তরে। স্পেন, বার্সেলোনায় অংখ্যা স্টেজ শোতে তার কন্ঠের জাদুতে দর্শকদের মন জয় করে, দর্শকদের প্রিয় শিল্পির তালিকায় স্থান করে নিয়েছে। নিজে গাওয়ার পাশাপাশি অন্যদের জন্য গান লেখে ও সুর করে যাচ্ছেন। সোহেল মেহেদী’র ‘পাখি’, মানসিবের ‘দুনিয়া’, রাজু গাজী ও অহনা দিবা’র ‘পরান’,। এর মধ্যে তার লেখা ও সুরে গত বছল সোহেল মেহেদী’র ‘পাখি’, গানটি ব্যাপক প্রসংশিত হয়। গানটি প্রকাশ হয় ইউটিউব চ্যানেল এসটিএল টিভিতে।

বর্তমানে ফয়সাল আহমেদ স্পেন থাকেন। ছোট্রবেলা থেকেই গানের প্রতি তার ছিল অনেক ভালবাসি। সেই ভালবাসা থেকেই গান শেখা। গানের প্রথম ওস্তাদ জিনাত শফিক কাছে শেখার পাশাপাশি ওস্তাদ হাবিব কাছেও গান শেখেছেন ফয়সাল। সে কি জানতো সেই গানই তার প্রবাস জীবনে একমাত্র বন্ধু হবে। তাই তো কর্মময় স্পেনে থেকেও অবসর সময়ে গানের মাঝেই ডুবে থাকে। স্পেন, বার্সেলোনায় বাঙালি উৎসব গুলো এবং রাজনৈতিক প্রোগ্রামে বড় বড় তারকা শিল্পীদের সাথে তাকে দেখা যায় গান করতে।


  • ফয়সাল বলেন, আমি খুব ভাল লেখক না, তবে ‘ আমি আমার লেখা গানের নিজস্ব একটা স্টাইল তৈরি করছি। সেটা বজায় রেখে বর্তমান সময়ের সঙ্গে সঙ্গতি রেখে নতুন আরো বেশ কয়েকটি গান তৈরি করছি। প্রতিটি গানেই নতুনত্বে ছোঁয়া পাবেন শ্রোতারা।

চলতি মাসেই প্রকাশ পাবে ফয়সালের লেখা ও সুরে পরান শিরোনামের গানটি। পরান শিরোনামের ডুয়েট গানটিতে কন্ঠ দিয়েছেন বার্সেলোনার বিখ্যাত শিল্পী রাজু গাজী এবং আহনা দিবা। দুনিয়া গানটি সুর করার পাশাপাশি কন্ঠ দিয়েছেন ইটালি প্রবাসী মানসিব।গানটি মিউজিক ভিডিওর কাজ বাকি থাকায় পরবর্তিতে প্রকাশ করা হবে। মানসিব ইটালিতে বাংলা গানের একজন জনপ্রিয় কন্ঠশিল্পী।

পরান শিরোনামের গানটির মিউজিক ভিডিওটিতে স্পেন ও বার্সেলোনার অসাধারণ অনেক স্থান তুলে ধরা হয়েছে। মডেল হিসেবে থাকবেন রাজু গাজী এবং আহনা দিবা। দুনিয়া শিরোনামের গানটির মিউজিক ভিডিও তৈরি হবে বার্সেলোনা এবং ইটালিতে।

আরো পড়ুন :

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!