বৃহস্পতিবার , ৩ ফেব্রুয়ারি ২০২২ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

সিরিয়ায় মার্কিন বিমান হামলায় আইএস প্রধান নিহত

প্রতিবেদক
বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ৩, ২০২২ ৭:০৫ অপরাহ্ণ
সিরিয়ায় মার্কিন বিমান হামলায় আইএস প্রধান নিহত

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। এতে ইসলামিক স্টেটের (আইএস) প্রধান আবু ইব্রাহিম আল-হাশেমি আল কুরাইশি নিহত হয়েছেন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) এ ঘোষণা দিয়েছেন। খবর বিবিসির।

বাইডেন এক বিবৃতিতে বিশেষ অভিযানে নিয়োজিত বাহিনীকে ধন্যবাদ জানান। অভিযান শেষে সবাই নিরাপদে দেশে ফিরেছেন বলেও নিশ্চিত করেন তিনি।

সিরিয়া থেকে প্রথম প্রতিক্রিয়ায় একজন জানান, বিরোধী নিয়ন্ত্রিত শহর আতমেহতে মার্কিন অভিযানে আরও ছয় শিশুসহ ১৩ জন নিহত হয়েছেন।

জানা গেছে, স্থানীয় সময় বৃহস্পতিবার মধ্যরাতের দিকে ‍যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার উত্তর ইদলিব প্রদেশের ওই এলাকায় বেশ কয়েকটি মার্কিন হেলিকপ্টার অবতরণ করে। স্থানীয় সূত্র জানায়, এসময় সেনারা কঠোর প্রতিরোধের সম্মুখীন হন। তাদের লক্ষ্য করে ছোড়া হয় গুলি। মার্কিন বাহিনী ফিরে যাওয়ার আগে সেখানে দুই ঘণ্টা গুলিবিনিময় হয়।

এর আগে ২০১৯ সালের অক্টোবরে আতমেহ থেকে মাত্র ১৬ কিলোমিটার দূরে একটি গোপন আস্তানায় অভিযান চালিয়ে আইএস নেতা আবু বকর আল-বাগদাদিকে হত্যা করে মার্কিন বাহিনী। ধারণা করা হচ্ছে, তারপর এটাই উত্তর-পশ্চিম সিরিয়ায় দেশটির সবচেয়ে বড় অভিযান।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!