বৃহস্পতিবার , ১০ ফেব্রুয়ারি ২০২২ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

আড়াই কোটি ডলার বিনিয়োগ : ঈশ্বরদী ইপিজেডে হবে পিএসএফ কারখানা

প্রতিবেদক
বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ১০, ২০২২ ১১:০৮ পূর্বাহ্ণ
আড়াই কোটি ডলার বিনিয়োগ : ঈশ্বরদী ইপিজেডে হবে পিএসএফ কারখানা

বাংলাদেশি কোম্পানি মেসার্স আদনান ফাইবার লিমিটেড ঈশ্বরদী রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় একটি পশ্চাৎ সংযোগ শিল্প স্থাপন করতে যাচ্ছে। প্রতিষ্ঠানটি দুই কোটি ৬৬ লাখ ডলার বিনিয়োগে বার্ষিক ২৫ হাজার মেট্রিক টন পলিয়েস্টার স্ট্যাপল ফাইবার (পিএসএফ) উৎপাদন করবে। কারখানাটিতে ৫১৪ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

প্রতিষ্ঠানটি স্থানীয়ভাবে সংগ্রহকৃত পিইটি ফ্লেক্স (পিইটি বোতল) থেকে পলিয়েস্টার স্ট্যাপল ফাইবার (পিএসএফ) উৎপাদন করবে, যা পরিবেশ দূষণ রোধে সহায়ক হবে। এটি ঈশ্বরদী ইপিজেডে প্রথম এবং বেপজাধীন ইপিজেডগুলোর মধ্যে দ্বিতীয় এ ধরনের শিল্পপ্রতিষ্ঠান। আমদানি বিকল্প পণ্য হিসেবে বেপজা এ ধরনের পশ্চাৎ সংযোগ শিল্প স্থাপনে বরাবরই উৎসাহ প্রদান করে আসছে।

বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং আদনান ফাইবার লিমিটেড গতকাল ঢাকার বেপজা কমপ্লেক্সে এ লক্ষ্যে একটি চুক্তি স্বাক্ষর করেছে। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং আদনান ফাইবারের এমডি কে এইচ আদনান মেহমুদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।

অন্যদের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (প্রশাসন) মোঃ জাকির হোসেন চৌধুরী, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিনতে আলমগীর, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মোঃ খুরশীদ আলম এবং নির্বাহী পরিচালক (নিরাপত্তা) লে. কর্নেল এ এস এম কামরুজ্জামান, পিবিজিএম এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!