রবিবার , ৩০ জানুয়ারি ২০২২ | ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

রাত ১২টার পর কর্মবিরতির হুঁশিয়ারি রেলের রানিং স্টাফদেরঅর্থ

প্রতিবেদক
বার্তা কক্ষ
জানুয়ারি ৩০, ২০২২ ১০:৪১ পূর্বাহ্ণ
রাত ১২টার পর কর্মবিরতির হুঁশিয়ারি রেলের রানিং স্টাফদেরঅর্থ

অর্থ মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনের দুটি ধারা বাতিল না করলে অতিরিক্ত দায়িত্ব আর পালন করবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী নেতারা। রোববার (৩০ জানুয়ারি) রাত ১২টার পর থেকে ট্রেন না চালিয়ে কর্মবিরতিতে যাওয়ার কথাও জানিয়েছেন পাকশী বিভাগীয় রেলওয়ের লোকোমাস্টার (চালক), গার্ড এবং টিটিই সদস্যরা।

রোববার দুপুর পৌনে ১২টার দিকে রেলওয়ে রানিং স্টাফ কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে বিক্ষোভ শেষে সমাবেশে এই আল্টিমেটাম দেন তারা।

এ সময় দুই নম্বর প্লার্টফর্মে খুলনা থেকে ছেড়ে আসা আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেন থামিয়ে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন রেলওয়ে রানিং স্টাফ কর্মচারীরা।

তারা মিছিল সহকারে ঈশ্বরদী জংশনের গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষণ শেষে সমাবেশ অংশ নেন।
এর আগে গত মঙ্গলবার (২৫ জানুয়ারি) বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক-কর্মচারী সমিতি ঈশ্বরদী শাখার নেতারা বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে ঘোষণা দেন, ৫ দিনের মধ্যে দাবি মানা না হলে ৩১ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাবেন ট্রেনের চালক, গার্ড, টিটিইরা।

এতে পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় সব ট্রেনে রানিং স্টাফ না থাকলে থেমে যাবে ট্রেনের চাকা। এতে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় থাকা আন্তঃনগর ও মালবাহী ট্রেন চলাচলে শিডিউল বিপর্যয় ঘটবে।
বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী সমিতি, ঈশ্বরদী শাখার সম্পাদক রবিউল ইসলামের সভাপতিত্বে এবং রেলওয়ে রানিং কর্মচারী ঐক্য পরিষদ পাকশী বিভাগীয় কমিটির সমন্বয়ক, রেল শ্রমিকলীগ ঈশ্বরদী শাখার সম্পাদক আসলাম উদ্দিন খাঁন মিলনের পরিচালনায় বক্তব্য রাখেন, রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম, ঈশ্বরদী শাখার যুগ্ম সম্পাদক,এস এম আহসান উদ্দিন আশা, ঈশ্বরদী রেলওয়ে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) আব্দুল মাবুদ প্রমুখ।

এসময় বাংলাদেশ গার্ড কাউন্সিল ঈশ্বরদী রেল শাখার সভাপতি শাহ আলম, সম্পাদক ইকবাল হোসেনসহ পাকশী বিভাগীয় রেলওয়ের খুলনা, রাজশাহী, পার্বতীপুর, রাজশাহী, সান্তাহার এবং ঈশ্বরদী লোকোসেডের রেলওয়ের চালক, গার্ড, টিটিইরা উপস্থিত ছিলেন।

রেলওয়ে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক, লোকোমাষ্টার (চালক) জাহাঙ্গীর আলম বাংলানিউজকে জানান, মাইলেজ ভাতা বহাল রাখার দাবি পূরণ না হলে রোববার ( ৩০ জানুয়া‌রি) রাত ১২টার পর থেকে ৮ ঘণ্টার বেশি ট্রেন না চালিয়ে কর্মবিরতিতে যাবেন পাকশী বিভাগীয় রেলওয়ের চালক, গার্ড এবং টিটিইরা।

গার্ড কাউন্সিল ঈশ্বরদী শাখার সম্পাদক ইকবাল হোসেন বাংলানিউজজে জানান, প্রারম্ভিক স্টেশন থেকে যে আন্তঃনগর ট্রেন রাত ১২টার আগে ছেড়ে আসবে তার যাত্রীদের যেন দুর্ভোগ না হয়, সেই দিক চিন্তা করে গন্তব্য পর্যন্ত পৌঁছে দেওয়া হবে। তবে কর্মবিরতির কারণে গন্তব্যে পৌঁছানো ওই স্টেশন থেকে রোববার (৩০ জানুয়ারি) রাত ১২ টার পর আর ট্রেন ছেড়ে আসবে না। চালক, গার্ড, টিটিই কর্মবিরতিতে গেলে ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটবে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন বাংলানিউজকে জানান, রেলওয়ের রানিং স্টাফরা কর্মবিরতিতে গেলে ৮ ঘণ্টার বেশি অতিরিক্ত দায়িত্ব পালন করবে না বলে রানিং স্টাফরা সিদ্ধান্ত নিয়েছেন। চালক ও গার্ড সঙ্কটের কারণে যাত্রীবাহী ট্রেন, মালবাহী ট্রেনে ব্যাপক শিডিউল বিপর্যয় ঘটবে। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তারা অবগত রয়েছেন।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!