বুধবার , ১৫ ডিসেম্বর ২০২১ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে হৃদয় হত্যাকান্ড : প্রতিবাদ-বিক্ষোভে উত্তাল পাকশী

প্রতিবেদক
বার্তা কক্ষ
ডিসেম্বর ১৫, ২০২১ ৪:১০ অপরাহ্ণ
ঈশ্বরদীতে হৃদয় হত্যাকান্ড : প্রতিবাদ-বিক্ষোভে উত্তাল পাকশী

ঈশ্বরদীর পাকশীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প মোড়ে কলেজ ছাত্র রাইমুল ইসলাম হৃদয় (২৪) হত্যার আসামীদের গ্রেফতার ও ফাঁসির দাবীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। আজ (বুধবার) বিকেলে রূপপুর এলাকাবাসীর ব্যানারে কুষ্টিয়া-দাশুড়িয়া মহাসড়কের পারমাণবিক প্রকল্প মোড়ে এসব কর্মসূচি পালন করেন।


৭ দিনের পুলিশ রিমান্ডে হত্যাকারী


এদিকে নিহত কলেজ ছাত্রের বাবা মজনু মোল্লা বাদী হয়েছে মঙ্গলবার রাতে আটক হত্যাকারী আবুল হাসনাত মোঃ ইসমাইল ওরফে হাসানকে প্রধান আসামী ও অজ্ঞাত কয়েকজন উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ ঘাতক হাসানকে জিজ্ঞাবাদের জন্য আদালতের মাধ্যমে ৭ দিনের পুলিশ রিমান্ডে নিয়েছেন। ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসাদুজ্জামান আসাদ এই তথ্য নিশ্চিত করেছেন।

রূপপুর এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও রাস্তায় অবস্থান কর্মসূচিতে হত্যাকারীদের দ্রুত গ্রেফতারসহ ফাঁসির দাবী করে বক্তব্য রাখেন পাকশী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাবিবুল ইসলাম হব্বুল, পাবনা জেলা পরিষদের সদস্য সাইফুল আলম বাবু মন্ডল, পাকশী ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু, মহিলা মেম্বার ববিতা খাতুন পাপড়ি, মেম্বার আনোয়ার হোসেন, আওয়ামীলীগ নেতা রেজাউল করিম রাজা, আনেয়ারুল ইসলাম বাবু, নিহত হৃদয়ের ভাই মহিদুল ইসলাম, শিক্ষক মাসুদ রানা, বন্ধু শিহাব প্রমুখ।

মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্যে নেতারা বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের জন্য এলাকায় প্রশাসনের কঠোর নজরদারী থাকার দাবী করা হয়। বিদেশী নাগরিকদের পাশাপাশি এলাকার মানুষ প্রশাসনের নিরাপত্তার চাঁদরে ঢাকা রয়েছে বলা হয়, কিন্তু এই রূপপুরে কলেজ ছাত্র হৃদয়ের মতো জাতির শ্রেষ্ট সন্তান বীরমুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান সেলিম, যুবলীগ নেতা শাজাহান আলীসহ বেশ কয়েকজনকে হত্যা করা হয়েছে। কিন্তু হত্যাকারীরা আজোও ধরা ছোঁয়ার বাইরে রয়েছে। তাই রূপপুরবাসী আর কোন হত্যা দেখতে চাইনা।

নেতারা আরো বলেন, আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছি। দ্রুততম সময়ের মধ্যে হৃদয় হত্যাকারীদের গ্রেফতারসহ ফাঁসি দেওয়া না হলে পরবর্তিতে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে বলে হুশিয়ারি প্রদান করেন।

এদিকে মহাব্যবস্ততম রাস্তার দুই পাশে কয়েকশত নারী পুরুষ হাতে ব্যানার ফেস্টুনসহ দাঁড়িয়ে এবং রাস্তায় বসে যাওয়ায় রাস্তার দুই পাশে কয়েকশত যানবাহন আটকে যায়। পরে নেতাদের নির্দেশে নারী পুরুষ রাস্তা অবরোধ প্রত্যাহার করায় যানচলাচল স্বাভাবিক হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা রূপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) আতিকুর রহমান আতিক বলেন, ঘাতকের দেওয়া তথ্য মতে মঙ্গলবার রাতে হত্যায় ব্যবহৃত বড় ছুরি, ঘুমের ওষুধ, জুস, প্লাস্টিকের গ্লাসসহ বেশ কিছু মালামাল আলামত হিসেবে উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান,ঘাতক আবুল হাসনাত মোঃ ইসমাইল ওরফে হাসানকে ১০ দিনের রিমান্ড চেয়ে বুধবার দুপুরে পাবনা আদালতের জেষ্ট্য জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সুকান্ত সাহার আদালতে তোলা হয়। আদালত ৭ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছেন।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসাদুজ্জামান আসাদ জানান, কয়েকটি বিষয়কে গুরুত্ব দিয়ে আটক ঘাতক হাসানকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কেনো এবং কি কারণে কলেজ ছাত্র হৃদয়কে নৃশংসভাবে হত্যা করা হয়েছে এবং হত্যায় তার সঙ্গে আর কেউ জড়িত রয়েছে কিনা তা জানার চেষ্টা করা হচ্ছে।

উল্লেখ্য, গত শুক্রবার সকালে বাড়ির সবাইকে নিয়ে হৃদয়ের দাশুড়িয়ায় আত্মীয়ের বাড়িতে দাওয়াত খেতে যাওয়ার কথা ছিলো। গোসলের জন্য মাকে পানি গরম করতে বলে রূপপুর মোড়ে একজনের সঙ্গে দেখা করতে গিয়ে নিখোঁজ হয় হৃদয়। এর কয়েক ঘন্টাপর হৃদয়ের মোবাইল ফোন থেকে বাড়িতে ফোন করে জানানো হয় হৃদয়কে অপহরণ করা হয়েছে। মুক্তিপন হিসেবে ৪০ লাখ টাকা দাবী করা হয়। এর তিনদিন পর কলেজ ছাত্র হৃদয়ের ১০ টুকরো লাশ উদ্ধার করে পুলিশ। তবে ঘাতক হাসানের নিকট থেকে নিহত কলেজ ছাত্র হৃদয় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে (আরএনপিপি) রাশিয়ান কোম্পানিতে চাকরী দেওয়ার কথা বলে ৮০ হাজার টাকা নেওয়ার পর চাকরী না দেওয়ায় ক্ষোভ থেকে এই হত্যাকান্ড ঘটেছে বলে আটক ঘাতক হাসানের বরাত দিয়ে প্রাথমিকভাবে কালের কন্ঠকে নিশ্চিত করেছেন ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আসাদুজ্জামান আসাদ ও মামলার তদন্তকারী কর্মকর্তা রূপপুর ফাঁড়ির ইনচার্জ আতিকুর রহমান আতিক ।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!