সোমবার , ২০ ডিসেম্বর ২০২১ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে ব‌ইছে শৈত্যপ্রবাহ, একদিনে কমেছে সাড়ে ৩ ডিগ্রি তাপমাত্রা

প্রতিবেদক
বার্তা কক্ষ
ডিসেম্বর ২০, ২০২১ ৯:০১ পূর্বাহ্ণ

উত্তরের হিমেল বাতাসের পাশাপাশি শৈত্যপ্রবাহ বইতে শুরু করায় ঈশ্বরদীতে শীতের তীব্রতা বাড়ছে। আজ সোমবার (২০ ডিসেম্বর ) সকাল ৯টায় ঈশ্বরদী উপজেলায় এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। গতকাল রোববার ছিল ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা একদিনের ব্যবধানে সাড়ে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কম। তাপমাত্রা আরও কমে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে।


সোমবার ঈশ্বরদীতে সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।
চলতি শীত মৌসুমে এটিই ঈশ্বরদীতে সর্বনিম্ন তাপমাত্রা।


ঈশ্বরদী আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন বলেন, সোমবার থেকে মৌসুমের প্রথম শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। গতকাল ঈশ্বরদী উপজেলায় এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বর্তমানে ঈশ্বরদীতে মৃদু শৈত্যপ্রবাহ বিরাজ করছে। এই অবস্থা আরও কয়েক দিন থাকতে পারে। বাড়তে পারে শীতের তীব্রতা। ফলে উত্তরের হিমেল হাওয়ার পাশাপাশি কুয়াশা ও শৈত্যপ্রবাহের কারণে তীব্র শীত অনুভূত হচ্ছে।

এদিকে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় ঈশ্বরদীর চরাঞ্চলে হতদরিদ্র মানুষ কষ্টের মধ্যে পড়েছেন। বেড়ে চলছে সর্দি, কাশি ও ঠান্ডাজনিত রোগের প্রকোপ। শীতের তীব্রতার কারণে অনেকে বাড়ির বের হতে পারছে না। শহরের পিয়ারাখালি এলাকার দিনমজুর আনোয়ার হোসেন বলেন, ‘তীব্র শীতের মধ্যে আজ ঘর থেকে বের হই নাই। শীতে যেন হাত-পা ভেঙে আসার উপক্রম হইছে। সরকারিভাবে এখনও কোনো শীতবস্ত্র পাই নাই।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!