সোমবার , ২০ ডিসেম্বর ২০২১ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

‘আমি বউ পিটাইছি, এই ইমেজ আমি নিজেও কখনো চাইনি’

প্রতিবেদক
বার্তা কক্ষ
ডিসেম্বর ২০, ২০২১ ৭:০৩ অপরাহ্ণ


ফেসবুকে হঠাৎই সাবেক স্বামী হারুনুর রশীদের বিরুদ্ধে শারীরিক নির্যাতনের অভিযোগ এনেছেন অভিনয়শিল্পী শবনম ফারিয়া। অভিযোগের পরিপ্রেক্ষিতে নিজের অবস্থান ব্যাখা করেছেন হারুনুর রশীদ। পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হলো:


প্রশ্ন : বিচ্ছেদের এত দিন পর আপনার সাবেক স্ত্রী এ ধরনের অভিযোগ কেন সামনে আনলেন?
একটা ঘটনা এক বছর আগে যেখানে শেষ হয়ে গেছে, সেটা এখন কেন সেনসেশনালাইজড করা হচ্ছে! কেউ যদি অন্য কোনো ইস্যুতে তোপের মুখে থাকেন, এটাকে দিয়ে কনসেনট্রেশন হয়তো অন্যদিকে ডাইভার্ট করা উদ্দেশ্য হতে পারে। যদিও আমি নিশ্চিত নই। আই ডোন্ট নো, এটা আমার ধারণা। আমি ডমেস্টিক ভায়োলেন্স কখনোই সাপোর্ট করি না। স্বামী বা স্ত্রী যে–ই হোক, কেউ কারও গায়ে কখনো হাত তুলতে পারবে না। ডমেস্টিক ভায়োলেন্সে জড়িত থাকতে পারবে না। আমি কখনোই এসব সাপোর্ট করি না। এখানে সে (শবনম ফারিয়া) যে অভিযোগ এনেছে, তা সত্যিই খুব দুঃখজনক। তা ছাড়া ও (ফারিয়া) কিন্তু সরাসরি কোথাও বলেনি, আমি মেরে হাত ভেঙে দিয়েছি। ভাসা–ভাসাভাবে লিখেছে, যেটার মিনিং দাঁড়ায় যে হাতটা আমি ভেঙে দিয়েছি।

প্রশ্ন : আপনার কাছে সরাসরি জানতে চাই, আপনার বিরুদ্ধে হাত ভাঙার অভিযোগ সত্য কি মিথ্যা?
আমি এটা স্বীকার করছি না। এটা একদম মিথ্যা। হতে পারে মানসিকভাবে সে ডিস্টার্বড আছে। নয়তো অন্য কোনো ব্যাপারে কনসেন্ট্রেশনটা অন্যদিকে ডাইভার্ট করতে চাইছে; এটা হয়তো হতে পারে, যা আমি আগেও বলেছি।

প্রশ্ন : এত দিন পর এমন একটি ইস্যু তাহলে সামনে এল কেন?
এটা নিয়ে এভাবে সংবাদমাধ্যমে লেখালেখির কারণে আমার পরিবার অকোয়ার্ড একটা পরিস্থিতিতে পড়েছে। বিভিন্ন জায়গায় নিউজ আসছে, আমি বউ পিটাইছি, এই ইমেজ আমি নিজেও কখনো চাইনি। কিন্তু ও (শবনম ফারিয়া) তো এত দিন পর্যন্ত অন্য অনেকের কাছে আমাকে রেসপেক্ট করেছে বলে শুনেছি। আমার পয়েন্টটা হচ্ছে, আমার প্রতি যদি ওর এতই বিরূপ প্রতিক্রিয়া থাকত, তাহলে কিন্তু এই এক বছরে সে আমার সঙ্গে বন্ধু থাকতে চায়, দোয়া করে—এসব বলত না। হঠাৎ এতটা তিক্ত হচ্ছে কেন, এটা আমারও প্রশ্ন। ওর (ফারিয়ার) স্ট্যাটাস দেওয়ার পর আমার প্রথম স্ট্যাটাসে লিখেছিলাম, হতে পারে সে তার জীবনে হ্যাপি না। মানসিকভাবে বিপর্যস্ত। তবে আমি কিন্তু জানি না, সবই আমার ধারণা। হতে পারে সে ইদানীং ইভ্যালি বা অন্যান্য জায়গায় অকোয়ার্ড পরিস্থিতিতে পড়েছে, তাই হয়তো এমন কথা বলেছে। আবারও বলছি, সবই আমার ধারণা।

সাবেক বর হারুনুর রশীদের সঙ্গে শবনম ফারিয়ার ছবিটি এখন কেবলই অতীত ছবি: ফেসবুক

প্রশ্ন : আপনাদের বিবাহবিচ্ছেদ তো পারিবারিক সমঝোতার মধ্য দিয়ে হয়েছে।
একদম তাই। আমরা পারস্পরিক বোঝাপড়ার মধ্য দিয়ে ডিভোর্স নিয়েছি, আলাদা হয়েছি। আমাদের তখনো কারও বিরুদ্ধে কোনো অভিযোগ ছিল না। যদি এমন হতো যে ও আমাকে কোনো উকিল নোটিশ পাঠিয়েছে বা আমার বাসা থেকে ওর কাছে নোটিশ গেছে। এ রকম কিছুই কিন্তু হয়নি। আমরা কিন্তু দুজন একসঙ্গে কাজি অফিসে গিয়ে তালাকটা করেছি। ওইখানেও আমরা কোনো কারণে নেতিবাচক মনোভাব দেখাইনি। বনিবনা হয়নি বলা ছাড়া আর তো কিছু নেই। আমি হয়তো সামনে আমার জীবন নিয়ে এগিয়ে যাব, অকারণ এসব নিয়ে কাদা–ছোড়াছুড়ির তো মানে হয় না।

প্রশ্ন : আপনার দাবি অনুযায়ী আপনি নির্দোষ। তাহলে আপনার বিরুদ্ধে যে অভিযোগ ছড়ানো হয়েছে, এ নিয়ে আপনি বা আপনার পরিবার কিছু ভাবছেন কি?
এখন পর্যন্ত এ ব্যাপারে কিছুই ভাবিনি। ঘটনাটা তো মাত্র ঘটল। এ ব্যাপারে আমার পরিবার ও কাছের বন্ধুদের সঙ্গেও কথা বলার দরকার আছে। সত্যি কথা বলতে, ও (ফারিয়া) খুব তাড়াহুড়া করে স্ট্যাটাস দিয়ে আবার ডিলিটও করে দেয়, আমি এ ধরনের তাড়াহুড়া করে কিছু করতে চাইছি না। আমি পারিবারিক ছেলে, পরিবার যেভাবে বলে, সেভাবেই পদক্ষেপ নেব। কদিন পর এ ধরনের অভিযোগ আসাটা তো অস্বস্তিকর।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!