শুক্রবার , ৫ নভেম্বর ২০২১ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

‘শিক্ষা সফর’ শেষে দেশে ফিরছে টাইগাররা

প্রতিবেদক
বার্তা কক্ষ
নভেম্বর ৫, ২০২১ ১২:২৮ অপরাহ্ণ
‘শিক্ষা সফর’ শেষে দেশে ফিরছে টাইগাররা

বিশ্বকাপ মিশনের বাছাই পর্বের শুরুতে স্কটল্যান্ডের সঙ্গে হেরে ধাক্কা খায় বাংলাদেশ দল। এরপর সংবাদ সম্মেলনে অধিনায়ক বলেছিলেন, ‘এই ম্যাচের ভুলগুলো থেকে শিক্ষা নিয়ে পরবর্তীতে ভালো কিছু করব।’ করেছিলেনও টাইগাররা। বাছাই পর্বের পরের দুই ম্যাচ জিতে জায়গা করে নেয় সুপার টুয়েলভে।

এরপর সুপার টুয়েলভে টানা পাঁচ ম্যাচ হেরে দেশের পথে টাইগাররা। এর মধ্যে হয়ে গেছে ‘আয়নাবাজি’, ‘আমরাও মানুষ’, ‘কথার যুদ্ধ’ সিনেমা। তবে সব সময় টাইগার এবং কোচের মুখে একটি কথা কমন ছিল। তা হলো, এই ম্যাচের শিক্ষা থেকে আগামী ম্যাচে কাজে লাগানো। সেই হিসেবে বলা যায়, এই বিশ্বকাপটি ছিল টাইগারদের ‘শিক্ষা সফর’।

এই শিক্ষা সফর শেষে দেশে ফিরছে বাংলাদেশ দল। তবে পুরো টিম ফিরছে না। চার ক্রিকেটার থাকছেন ছুটিতে। তারা হলেন- অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, লিটন দাস এবং তাসকিন আহমেদ।

টিম ম্যানেজমেন্ট সূত্রের খবর, আজ (শুক্রবার) স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় এমিরেটস এয়ারলাইনসে চড়ে দেশের উদ্দেশে জাতীয় দলের ৭ জন ক্রিকেটার দুবাই ছেড়েছেন। তারা রয়েছেন ঢাকার পথে। সেই ৭ ক্রিকেটার হলেন- রুবেল হোসেন, আফিফ হোসেন, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, শামীম পাটোয়ারী ও নাঈম শেখ। দেশে ফেরা এই দলে আছেন বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম ও চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

পাকিস্তান সিরিজকে সামনে রেখে ১২ নভেম্বর থেকে অনুশীলন শুরু হওয়ার কথা। তার আগেই দেশে ফিরবেন ছুটিতে থাকা ক্রিকেটাররা। আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!