শনিবার , ২৭ নভেম্বর ২০২১ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীর ৭ ইউপিতে রাত পোহালেই ভোট : আবেগ-উদ্বেগ উৎকন্ঠায় ভোটাররা

প্রতিবেদক
বার্তা কক্ষ
নভেম্বর ২৭, ২০২১ ৪:৫৬ অপরাহ্ণ

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ঈশ্বরদীর ৭ ইউনিয়ন পরিষদে রাত পোহালেই শুরু ভোট উৎসব। রবিবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা চলবে ভোটগ্রহণ। এবার ইউপি নির্বাচন ঘিরে ভোট উৎসবের পাশাপাশি ভোটারদের মাঝে আবেগ,উদ্বেগ-উৎকণ্ঠাও রয়েছে।


  • ঈশ্বরদীর ৭ ইউপির মধ্যে বিনা প্রতিদ্বন্দীতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ৩ জন। বাকি ৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ৯ জন প্রার্থী। সাধারণ ওয়ার্ডে সদস্য (মেম্বার) সংরক্ষিত ওয়ার্ডে সদস্য (মেম্বার) পদে প্রার্থী রয়েছেন ৩০০ শতাধিক।-ঈশ্বরদী নির্বাচন অফিস সূত্র


ইতিমধ্যে লক্ষীকুন্ডা ইউপিতে দুই চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে দুই দফা সংঘর্ষ, সাহাপুরের নৌকা প্রতীকের নির্বাচন কার্যালয়ে আগুন ও পাকশীতে দুই মেম্বার প্রার্থীদের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ভোটারদের মধ্যে কিছুটা উদ্বেগ-উৎকণ্ঠা ছড়িয়ে পড়েছে। বিশেষ করে নির্বাচন নিয়ে উৎকণ্ঠা ও অজানা শঙ্কায় রয়েছেন লক্ষীকুন্ডা ইউনিয়নের ভোটার ও প্রার্থীরা। ভোট নিয়ে টানটান উত্তেজনা বিরাজ করছে এই ইউনিয়নে। ভোট কেন্দ্রে বিশৃঙ্খলার আশংকা করছেন সাধারণ ভোটাররা।

লক্ষীকুন্ডা ইউনিয়নের দাদাপুর গ্রামের বাসিন্দা আমজাদ হোসেন বলেন, ইউনিয়ন জুড়ে এক অজানা আতংক বিরাজ করছে। দুই চেয়ারম্যান প্রার্থীই শক্তিশালী। এখানে সুষ্ঠু ভোট হলে যে কেউ জয়ী হতে পারে। তাই ভোটের দিন কোন ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য আইন শৃঙ্খলা বাহিনীকে এই ইউনিয়নে সতর্ক দৃষ্টি রাখতে হবে। সহযোগিতা কামনা করেছেন ইউনিয়নবাসী।

সাহাপুর ইউনিয়নের রহিমপুর গ্রামের বাসিন্দা আনিস বলেন, ভোট শান্তিপূর্ণ হবে বলেই মনে হচ্ছে। এখনও পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এদিকে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঈশ্বরদী উপজেলা নির্বাচন অফিসার আশরাফুল হক।

তিনি গণমাধ্যম কর্মীদের বলেন, ঈশ্বরদীর ৭ ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে। যেকোনো ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতির জন্য প্রস্তুত নির্বাচন কমিশন। তিনি আরো বলেন, ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। করোনাভাইরাস মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন নিয়ে এখনও পর্যন্ত বিশেষ কোন অভিযোগ পাওয়া যায়নি।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির বলেছেন, যে কোনো ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুুত রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য সজাগ দৃষ্টি রেখেছে আইন শৃঙ্খলা বাহিনী।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!