শনিবার , ১৬ অক্টোবর ২০২১ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

হিন্দুদের ওপর হামলার প্রতিবাদে হিন্দু মহাজোটের ঈশ্বরদীতে বিক্ষোভ ও মানববন্ধন

প্রতিবেদক
বার্তা কক্ষ
অক্টোবর ১৬, ২০২১ ১২:২৮ অপরাহ্ণ

কুমিল্লা, চাঁদপুর, কক্সবাজার ও পাবনাসহ দেশের বিভিন্ন স্থানে দুর্গা পূজামণ্ডপ, প্রতিমা ভাংচুর, হিন্দুদের বাড়িঘরে হামলা ও যুব মহাজোটের সহসাংগঠনিক সম্পাদক মানিক শাহ ও দুই সনাতনীকে হত্যার প্রতিবাদে ঈশ্বরদীতে মানববন্ধন, বিক্ষোভ এবং পথসভা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার দুপুর সাড়ে ১২টায় ঈশ্বরদী শহরের বাজার এলাকার প্রধান ফটকের সামনে জাতীয় হিন্দু মহাজোট উপজেলা ও পৌর শাখার আয়োজনে সনাতন ধর্মাবলম্বীরা এসব কর্মসূচি পালন করে।

এসময় দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও হিন্দুদের উপর নির্যাতন হামলা বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত পথসভায় বক্তব্য দেন, হিন্দু মহাজোটের ঈশ্বরদী উপজেলা কমিটির সিনিয়র সহসভাপতি অধ্যাপক বিকাশ চন্দ্র রায় ও মাধব চন্দ্র পাল, সহসভাপতি নীতিশ রায় বাবু,সিনিয়র সহ-সভাপতি মাধব চন্দ্র পাল ও অধ্যাপক বিকাশ চন্দ্র কর্মকার রায়ের পরিচালনা ও সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালনা হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক এবং সাপ্তাহিক আমাদের ঈশ্বরদী পত্রিকার সম্পাদক সাংবাদিক দেব দুলাল রায় সাংগঠনিক সম্পাদক সাধন কুমার কুন্ডু খোকন কুন্ডু আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দেবদাস মিলন পৌর কমিটির সভাপতি উত্তম সাহা সাধারণ সম্পাদক সুমন সাহা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক পার্থ দাস হিন্দু ছাত্র মহাজোটের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সজীব কুন্ডু তপু,উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি সুনীল চক্রবর্তী,বারোয়ারী মন্দির কমিটির সাধারণ সম্পাদক ও শ্মশান পরিচালনা কমিটির সভাপতি স্বপন কুমার কুন্ডু,পৌর পুজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক তাপস সাহা, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন দাস, পাকশী ইউনিয়ন হিন্দু মহাজোটের রঞ্জু ভৌমিক ও দীপঙ্কর কুমার শীল,  ছাত্র মহাজোটের দীপ্ত কুন্ডু সহ আরো অনেকে ও পৌর হিন্দু-বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি পার্থ প্রতিম দাস প্রমুখ।

পথসভায় বক্তরা বলেন, বাংমলাদেশ অসাম্প্রদায়িক একটি স্বাধীন রাষ্ট্র । অনেক রক্তের বিনিময়ে আমরা বাংলাদেশ স্বাধীন করতে পেরেছি। কিন্তু এদেশে একটি মহল অসাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করতে চায়। আমরা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে দিবো না।

তাঁরা দাবি করেন, দুর্গাপূজার সময় অস্থিরতা তৈরির জন্য কুমিল্লার মন্দিরের পূজামণ্ডপে ঘটনাটি ঘটানো হয়েছে। কয়েক দিনের মধ্যে ওই ঘটনায় জড়িতদের গ্রেপ্তার এবং অপরাধ ট্রাইব্যুনালের মাধ্যমে বিচারের দাবি জানিয়েছেন তাঁরা।

কর্মসূচিতে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে হিন্দু সংগঠনের নেতৃবৃন্দ যোগ দেন।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!