সোমবার , ১১ অক্টোবর ২০২১ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে এ বছর ৩০টি মন্দিরে দুর্গা উৎসব পালন হচ্ছে

প্রতিবেদক
বার্তা কক্ষ
অক্টোবর ১১, ২০২১ ৬:৪৯ অপরাহ্ণ

করোনা মহামারির কারণে গত বছর সারা দেশের মতো ঈশ্বরদীতে দুর্গাপূজার আয়োজন ছিল সীমিত। তবে এবার সংক্রমণের প্রকোপ কমে আসায় চিরচেনা রূপ ফিরে পেয়েছে শারদীয় এই উৎসব। ষষ্ঠী পূজার মধ্য দিয়ে জাঁকজমকভাবে শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় আয়োজনটি।

উপজেলা পূজা উদ্যাপন কমিটি সূত্রে জানা যায়, এবার উপজেলায় ৩০টি মন্দিরে দুর্গা উৎসব পালন করা হচ্ছে। উৎসব ঘিরে সনাতন ধর্মাবলম্বীরা প্রফুল্ল ও আনন্দময় সময় পার করছেন।

ঈশ্বরদী উপজেলা পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, ১১ অক্টোবর থেকে পূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। এ বছর ঈশ^রদী পৌর এলাকা ও সাত ইউনিয়নে ৩০ টি মন্দিরে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পৌর শহর এলাকায় ৮ টি , সাঁড়া ৬ টি , পাকশী ৩ টি , সাহাপুর ২ টি ,লক্ষীকুন্ডা ২ টি, দাশুড়িয়া ৩, ছলিমপুরে ১ টি ও মুলাডুলি ইউনিয়নে ৫ টি মন্দির। প্রতিটি মন্দিরে পৃথক পৃথক কমিটি পুজার আয়োজন করেছে।

লক্ষীকুন্ডা ইউনিয়নে কামালপুর গ্রামের প্রকাশ রায় বলেন, ‘বছরে একবার এ উৎসব আসে। গেলবার করোনা আর লকডাউনের কারণে পূজায় ঘুরতে পারিনি, ঘরেই অবরুদ্ধ হয়ে ছিলাম। এবার আর তা হবে না। করোনা নেই। বন্ধুদের সঙ্গে ঘুরে ঘরে প্রতিমা দেখে বেড়াতে পারব। তাই নতুন জামা কিনতে এসেছি।’

দুর্গাপূজা উৎসব উপলক্ষে প্রতিটি মন্দিরের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় ৫০০ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়েছে। এ সাহায্য পূজা উদযাপনে সহায়ক হবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি এম ইমরুল কায়েস।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, ‘মন্দিরগুলোতে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে খেয়াল রেখে সর্বোচ্চ নজরদারি করা হচ্ছে। উৎসবের সময় সর্বদা আইনশৃঙ্খলা বাহিনী মাঠে থাকবে।’

উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুলিন চক্রবর্তী বলেন, ‘দেবীর বোধনের মধ্যে দিয়ে উৎসব এবং আনন্দমুখর পরিবেশে দুর্গাপূজা শুরু হয়েছে উপজেলায়।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!