মঙ্গলবার , ১৯ অক্টোবর ২০২১ | ১৩ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. ঈশ্বরদী
  4. করোনাভাইরাস
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গল্প ও কবিতা
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. তারুণ্য
  11. দাশুড়িয়া
  12. ধর্ম
  13. নির্বাচন
  14. পাকশী
  15. পাবনা

নিউএরা ফাউন্ডেশনের আয়োজনে শেখ রাসেল দিবস পালন

প্রতিবেদক
বার্তা কক্ষ
অক্টোবর ১৯, ২০২১ ১২:০৯ অপরাহ্ণ
নিউএরা ফাউন্ডেশনের আয়োজনে শেখ রাসেল দিবস পালন

দিনব্যাপী নানা কর্মসুচির মধ্যদিয়ে ‘শেখ রাসেল দিবস’ পালন করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা নিউএরা ফাউন্ডেশন। এ উপলক্ষে ১৮ অক্টোবর সোমবার সকালে জাতীয় পতাকা উত্তোলন, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সমৃদ্ধি কর্মসুচির আওতায় যুবকদের অংশগ্রহণে শেখ রাসেলের জীবনী নিয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া প্রতিষ্ঠানটির ১৯টি শাখার কর্মকর্তা ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে বৃক্ষরোপন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস।

প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক প্রাক্তন সাংসদ ও বীরমুক্তিযোদ্ধা মঞ্জুর রহমান বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাসুদ রানা, মাধ্যমিক শিক্ষার একাডেমিক সুপার ভাইজার আরিফুল ইসলাম, সংস্থার এডভাইজার ফৌজিয়া মঞ্জুর, বিশিষ্ট সাংবাদিক অবজারভার ও আজকের পত্রিকার প্রতিনিধি খোন্দকার মাহাবুবুল হক দুদু, সাপ্তাহিক জনদৃষ্টি সম্পাদক জাহাঙ্গীর হোসেন, প্রথম সকাল সম্পাদক মহিদুল ইসলাম ও সমৃদ্ধি ইউনিয়ন সমন্বয়কারী এস এম জাহাঙ্গীর আলমসহ অন্যান্য কর্মকর্তা।

।অনুষ্ঠানটি সমন্বয় করেন সংস্থার পরিচালক শফিকুল ইসলাম ও সহকারী পরিচালক (অর্থ) বিএম ফাহিম রহমান। পরে বৃক্ষরোপন, গাছের চারা বিতরণ ও অনুষ্ঠানে আগত তিন মাদ্রাসায় উন্নতমানের খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানে শেখ রাসেলের জীবনী নিয়ে শ্রেষ্ঠ আলোচক হিসেবে পুরস্কার গ্রহণ করে মানিকনগর বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী আর্নিকা তাবাসুম অর্থি, পাবনা শহীদ বুলবুল কলেজের ছাত্র বি এম সাবিত সাফওয়ান, চিত্রাঙ্কনে প্রথম স্থান অধিকারী মিরকামারী গ্রামের ছাত্রী সামানিয়া জান্নাত, দ্বিতীয় স্থানে বড়ইচারা গ্রামের তাকওয়া ও তৃতীয় স্থান নওদাপাড়া গ্রামের ছাত্রী আয়েশা ইসলাম।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংস্থার উপ-পরিচালক মোস্তাক আহমেদ কিরণ।

চিত্রাঙ্কনে বিচারক ছিলেন সাংস্কৃতিক সংগঠক খোন্দকার মাহাবুবুল হক দুদু ও নারী উদ্যোক্তা নাসরিন সুলতানা শেলী।

উল্লেখ্য, দিবসটি উদযাপন উপলক্ষে গত ১২ অক্টোবর থেকে সপ্তাহব্যাপী নিউএরা ফাউন্ডেশনের বিভিন্ন শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!