মঙ্গলবার , ২৮ সেপ্টেম্বর ২০২১ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

বিদ্যালয় বন্ধ রেখে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন!

প্রতিবেদক
বার্তা কক্ষ
সেপ্টেম্বর ২৮, ২০২১ ১:৩৫ অপরাহ্ণ

২৯ সেপ্টেম্বর আগামীকাল বুধবার ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এই জন্য বন্ধ রাখতে হবে আলহাজ টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয়। এই নিয়ে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। তবে নিরুপায় হয়ে প্রধান শিক্ষকের নিজস্ব ক্ষমতায়নের থাকা ঐচ্ছিক ছুটি থেকে একদিনের এই ছুটি ঘোষণা করা হয়েছে।

আলহাজ উচ্চ বিদ্যালয় ৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীরা অভিযোগ করে জানান, বৈশ্বিক করোনাভাইরাস মহামারিতে দীর্ঘ ১৯ মাস পর সম্প্রতি বিদ্যালয় খুলেছে। এমনিতেই শিক্ষা ও শিক্ষার্থীদের অবস্থা নাজুক। এই অবস্থায় বিদ্যালয় বন্ধ করে দলীয় সম্মেলন অনুষ্ঠিত করাটা কতটা শোভনীয় তা সম্মেলন আয়োজকদের ভেবে দেখা উচিত ছিল।

বিদ্যালয়ের শিক্ষকরা জানান, ঈশ্বরদীতে সম্মেলন করার অনেক জায়গা রয়েছে। কিন্তু সেসব জায়গায় না করে বিদ্যালয় বন্ধ করে সম্মেলন করাটা খুবই অবিবেচক। তারপরও যদি সম্মেলনটি বিদ্যালয় বন্ধের বা ছুটির দিনে করা হতো তাও কথা ছিল। একে তো কভিডের কারণে শিক্ষার বেহাল অবস্থা সৃষ্টি হয়েছে। সামনে এসএসসিসহ অন্যান্য পরীক্ষা রয়েছে। এই অবস্থায় বেশ কয়েকদিন ধরে বিদ্যালয়েন গেট দিয়ে বালির ড্রাম ট্রাক, ডেকোরেশনের আসবাবপত্র নিয়ে ভারী যানবাহনগুলোর চলাফেরা শিক্ষক -শিক্ষার্থীদের বেশ শংকিত করেছে।

উপজেলা আওয়ামী লীগের কয়েকজন নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, ২৯ সেপ্টেম্বর দলীয় সম্মেলনটি ঈমান কমিউনিটি সেন্টারে আয়োজন করা হয়। পোস্টালও ছাপানো হয়। কিন্তু সেই স্থান বাদ দিয়ে পরে আলহাজ টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন আনা হয়।

কারণ হিসেবে জানা যায়, ২০০৪ সালে আলহাজ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত দলীয় সম্মেলনে বর্তমান এমপি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে প্রথমবারের মতো সরানো হয়। একই মাঠে ২০১৩ সালে অনুষ্ঠিত দ্বিতীয়বারের সম্মেলনে তাকে আসতেই দেওয়া হয়নি। এখন সময় এসেছে, যে মাঠ থেকে তাকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থেকে সরিয়ে মকলেছুর রহমান মিন্টুকে সাধারণ সম্পাদক করা হয়েছিল। সেই মাঠ থেকেই এবার মকলেছুর রহমান মিন্টুকে সাধারণ সম্পাদক পদ থেকে সরিয়ে অন্য কাউকে সাধারণ সম্পাদক করার আকাঙ্খা থেকেই স্থানীয় এমপি নুরুজ্জমান বিশ্বাস নিজে সম্মেলনের জন্য আলহাজ টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয় মাঠ নির্ধারণ করেছেন। এই জন্য বিদ্যালয় মাঠে জলাবদ্ধতা দূর করার লক্ষ্যে পাকশী ও সাঁড়া বালু মহাল থেকে বালু এনে সম্মেলনের স্থান আলহাজ স্কুল মাঠে ফেলেছেন।
আলহাজ টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক মুঠোফোনে জানান, আওয়ামীলীগ সম্মেলন করবে। তাই প্রধান শিক্ষকের ক্ষমতায়নে তিন দিনের ঐচ্ছিক ছুটির মধ্যে থেকে একদিন ছুটি ঘোষণা করা হয়েছে। সম্মেলনের দিন তো শিক্ষার্থীদের বিদ্যালয়ে আনা যাবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তার মুঠোফোনে জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকারি ছুটির বিধিমোতাবেক এই ছুটি দিতে পারেন।

ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু জানান, এমপি নুরুজ্জামান বিশ্বাস প্রতিহিংসাপরায়ণ হয়ে উঠেছেন। নেতাকর্মীদের সঙ্গে কোনো আলোচনা ছাড়াই এমপি একক সিদ্ধান্তে যাচ্ছেতাই করে চলেছেন। এতে দলীয় বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। সুষ্ঠু সম্মেলনের স্বার্থে এসববিষয়ে দলীয় নীতিনির্ধারকগণ হস্তক্ষেপ করবেন বলেও আশাবাদী মিন্টু।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
রাশিয়ার পারমাণবিক বিদ্যুৎ যন্ত্রপাতি নির্মান কারখানায় বাংলাদেশ বিশেষজ্ঞ দল

রাশিয়ার পারমাণবিক বিদ্যুৎ যন্ত্রপাতি নির্মান কারখানায় বাংলাদেশ বিশেষজ্ঞ দল

চাপ কমবে বঙ্গবন্ধু, লালনশাহ ও হার্ডিঞ্জ ব্রিজে : পদ্মা সেতু বদলে দেবে উত্তরাঞ্চলের চিত্রও

চাপ কমবে বঙ্গবন্ধু, লালনশাহ ও হার্ডিঞ্জ ব্রিজে : পদ্মা সেতু বদলে দেবে উত্তরাঞ্চলের চিত্রও

দাম বাড়বে যেসব পণ্যের

দাম বাড়বে যেসব পণ্যের

আজ ১৪ ডিসেম্বর : হানাদারদের রুখতেই বোমা মারা হয়েছিল হার্ডিঞ্জ ব্রিজে

আজ ১৪ ডিসেম্বর : হানাদারদের রুখতেই বোমা মারা হয়েছিল হার্ডিঞ্জ ব্রিজে

ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্র নিহত : আহত ৩

ঈশ্বরদীতে গাড়ি থেকে বস্তাবন্দী লাশ উদ্ধারের আগেই যেভাবে ধরা হয় নারীকে

অতি প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে মোখা

ঈশ্বরদীতে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগী : হাসপাতালে খোলা হয়েছে ডেঙ্গু ইউনিট

ঈশ্বরদীতে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগী : হাসপাতালে খোলা হয়েছে ডেঙ্গু ইউনিট

পাবনা-নাটোর মহাসড়ক
ট্রাক ও মোটরসাইকেল সংঘর্ষে ঈশ্বরদীর যুবক নিহত

ঈশ্বরদীতে দুই যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

error: Content is protected !!