সোমবার , ৬ সেপ্টেম্বর ২০২১ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

গায়ে লাগছে না ইউনিফরম, ঈশ্বরদীতে দরজির দোকানে ভিড়

প্রতিবেদক
বার্তা কক্ষ
সেপ্টেম্বর ৬, ২০২১ ৭:০০ অপরাহ্ণ

করোনার কারণে দেড় বছরের বেশি সময় বন্ধ থাকার পর আগামী (১২ সেপ্টেম্বর) থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান। তবে এত দিনে শিক্ষার্থীদের শারীরিক পরিবর্তনের কারণে নির্ধারিত ইউনিফর্ম আর গায়ে লাগছে না। এতে নতুন ইউনিফর্ম বানানোর হিড়িক পড়েছে ঈশ্বরদী বাজারসহ উপজেলার দরজি দোকানগুলোতে। দীর্ঘদিন পরে আবারও ব্যস্ততা ফিরেছে দরজি দোকানগুলোতে।

ঈশ্বরদী বাজারে দরজির দোকানগুলোতে সরেজমিনে দেখা যায়, বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা ইউনিফর্ম বানাতে বাবা-মায়ের সঙ্গে টেইলার্সে এসেছেন। বাজারের মুক্তা টেইলার্সে ৬ষ্ট শ্রেণির ছাত্র রাহাত ড্রেসের মাপ নিতে দেখা যায়। কথা হলে রাহাত বলেন, ‘আমার ড্রেস ছোট হয়ে গেছে। এখন হঠাৎ করে স্কুল খুলে দেওয়ায় বাবার সঙ্গে নতুন ড্রেস বানাইতে আসছি।

টেইলার্সের মালিক বলেন, ‘১২ সেপ্টেম্বর থেকে স্কুল কলেজ খোলছে সরকার। এতে স্কুল ড্রেসের অর্ডার আসতে শুরু হয়েছে। গত ৩ দিনে ১৫টা অর্ডার আসছে। বর্তমানে স্কুল ড্রেস তৈরি নিয়ে বেশি ব্যস্ত সময় পার করছি। স্কুল খুললে সামনে আরও অর্ডার বাড়বে।

এদিকে বাজারের থান কাপড়ের দোকানে গিয়ে দেখা যায় অভিভাবকেরা স্কুল ড্রেসের কাপড় কিনছেন। এমনই এক অভিভাবক হুরে জান্নাত বেগমের বলেন, ‘আমার মেয়ে ৮ম শ্রেণিতে পড়ে। দীর্ঘ দিন স্কুল বন্ধ থাকার কারণে ওর ড্রেস ছোট হয়ে গেছে। তাই মেয়ের জন্য ড্রেসের কাপড় কিনতে এসেছি। কেনা হলে দরজির কাছে বানাতে দেব।
এছাড়াও বাজারের তৈরী পোষাকের দোকানগুলোতেও দেখা যায় অভিভাবকেরা তাদের স্কুল পড়ুয়া সন্তানদের জন্য তৈরী স্কুল ড্রেস কিনছে।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!