মঙ্গলবার , ২১ সেপ্টেম্বর ২০২১ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদী উপজেলা আ’লীগের সম্মেলন ঘিরে প্রকাশ্যে দুই মেয়রের দ্বন্দ্ব

প্রতিবেদক
বার্তা কক্ষ
সেপ্টেম্বর ২১, ২০২১ ৯:৩৭ পূর্বাহ্ণ
ঈশ্বরদী উপজেলা আ’লীগের সম্মেলন ঘিরে প্রকাশ্যে দুই মেয়রের দ্বন্দ্ব

ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে আগামী ২৯ সেপ্টেম্বর। এই সম্মেলন ঘিরে স্থানীয় পর্যায়ে আওয়ামী লীগের দুটি পক্ষের পুরোনো দ্বন্দ্ব এখন প্রকাশ্যে এসেছে। এ নিয়ে কয়েক দিন ধরে উভয়পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

কমিটি নিয়ে দ্বন্দ্বে একদিকে রয়েছেন ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সভাপতি সাবেক পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু এবং অন্যদিকে সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র ইছাহক আলী মালিথা। দু’পক্ষের এই সংকট নিরসনের চেষ্টা করতে পাবনা জেলা আওয়ামী লীগের উদ্যোগে রোববার রাতে ঈশ্বরদীতে দু’পক্ষের সঙ্গে আলাদা বৈঠক করেছেন জেলা আওয়ামী লীগের নেতারা। পাবনা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লাল, সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি এ বৈঠকে উপস্থিত ছিলেন।

পাবনা-৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসের বাড়িতে এবং দলীয় কার্যালয়ে পৃথক বৈঠক অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স। প্রথমে এক পক্ষের সঙ্গে বৈঠকে এমপি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস ছাড়াও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, সিনিয়র সহসভাপতি গোলাম মোস্তফা চান্না মণ্ডল, সহসভাপতি আলাউদ্দিন প্রামাণিক, পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টুসহ অনেকে উপস্থিত ছিলেন।

অন্যদিকে রোববার রাতেই উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অপর পক্ষের সঙ্গে পৃথক বৈঠকে জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, সাংগঠনিক সম্পাদক মীর জহুরুল হক পুনো, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র ইছাহক আলী মালিথাসহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা।

দু’পক্ষের সঙ্গে পৃথক বৈঠক শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স সাংবাদিকদের বলেন, পৌর আওয়ামী লীগের সভাপতি সাবেক পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু ও সাধারণ সম্পাদক বর্তমান মেয়র ইছাহক আলী মালিথার মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। আমরা চেষ্টা করছি সম্মেলনের আগে এই সংকট নিরসন করতে। দু’পক্ষের সঙ্গে আমরা আলাদা আলাদাভাবে বসে দ্বন্দ্ব নিরসন করার জন্য কথা বলেছি।’ তিনি বলেন, আগামী ২৯ সেপ্টেম্বর এই উপজেলায় আওয়ামী লীগের সম্মেলন হবে, এ নিয়ে পছন্দ-অপছন্দ থাকতে পারে, তাই বলে কোনো সংঘাত-সহিংসতা যেন না ঘটে, সেদিকে সবার খেয়াল রাখতে হবে।

এদিকে আওয়ামী লীগের আসন্ন সম্মেলন সফল করতে এবং দ্বন্দ্ব নিরসন করার দাবি জানিয়ে ‘প্রচার মিছিল’ করেছে যুবলীগ ও ছাত্রলীগ। রোববার সন্ধ্যায় উপজেলা ও পৌর যুবলীগ, উপজেলা, পৌর ও কলেজ শাখা ছাত্রলীগ যৌথভাবে এই মিছিল বের করে। মিছিলটি শহরের পোস্ট অফিস মোড় থেকে শুরু হয়ে রেলওয়ে গেট, প্রধান সড়ক ও বাজার এলাকা প্রদক্ষিণ করে আওয়ামী লীগ অফিসে এসে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল, সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ চৌধুরী মিলন, সাবেক কমিশনার ফখরুল ইসলাম মনি, পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি, সাধারণ সম্পাদক সুমন দাসসহ উপজেলা ও পৌর যুবলীগ এবং উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের কয়েকশ নেতাকর্মী।

সূত্র : সমকাল

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!