মঙ্গলবার , ৩১ আগস্ট ২০২১ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ঈশ্বরদীতে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতির বহিষ্কার দাবি, বিক্ষোভ

প্রতিবেদক
বার্তা কক্ষ
আগস্ট ৩১, ২০২১ ৫:৩৭ অপরাহ্ণ
ঈশ্বরদীতে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতির বহিষ্কার দাবি, বিক্ষোভ

নিজ বাড়িতে জয়পুরহাট পৌর জামায়াত ইসলামের সেক্রেটারি মাওলানা নজরুল ইসলামকে আশ্রয় দেওয়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে ক্যারাম বোর্ডের ওপর কেট কাটা, জাতীয় শোক দিবসে কালো পতাকা বাদেই জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনসহ দলীয় শৃঙ্খলা ভঙ্গের নানা অভিযোগে ঈশ্বরদীর সলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথার বহিষ্কার দাবিতে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

গত শনিবার সন্ধ্যায় উপজেলার সলিমপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন জয়নগর পুরাতন বোর্ড অফিস মোড়ে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। একই সঙ্গে রেজুলেশনের মাধ্যমে বহিষ্কার দাবিসহ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা আওয়ামী লীগের কাছে জানানোর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

আজ সোমবার দুপুরে সলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নায়েক (অব.) এম এ কাদের এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই নানা রকম অনিয়ম, দুর্নীতি, ইউপি সদস্যদের সঙ্গে অসদাচারণের অভিযোগে ইউপি সদস্যগণ ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকতা ও পাবনা জেলা প্রশাসকের কাছে অনাস্থা দাবি করেন। বিষয়টি দলের পক্ষ থেকে সমঝোতা করে চেয়ারম্যান বাবলু মালিথাকে অনাস্থা থেকে রক্ষা করা হয়। কিন্তু জয়পুরহাট পৌরসভার মেয়র প্রতিদ্বন্দ্বী অসংখ্য নাশকতা মামলার পুলিশের তালিকাভুক্ত পলাতক আসামি মাওলানা নজরুল ইসলামকে আওয়ামী লীগ সভাপতি চেয়ারম্যান বাবলু মালিথা গোপনে নিজ বাড়িতে এক মাসেরও বেশি সময় রাখেন। আওয়ামী লীগ আইনশৃঙ্খলা বাহিনী দ্বারা মাওলানা নজরুলকে গুম করিয়েছে বলে জামায়াত দোষারোপী করে দেশের বিভিন্ন স্থানে এই সময়ে জামায়াত ইসলাম গায়েবানা জানাযা নামাযও আদায় করেন। পরে বিষয়টি স্থানীয় আওয়ামী লীগের নিকট ফাঁস হয়ে যায়। এরপরও গত ২০২০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষ্যে কিছু লোকজন নিয়ে ক্যারাম বোর্ডের উপর কেক রেখে কেটে জন্মদিন পালন করেন। শেষে গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে কালো পতাকা বাদেই জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। এ সময় উপস্থিত নেতাকর্মীদের কঠোর সমালোচনার মুখে পড়েন সভাপতি বাবলু মালিথা। একই সঙ্গে শোক পতাকা উত্তোলন নিয়ে নেতাকর্মীদের সঙ্গে নানা রকম নেতিবাচক মন্তব্যও করেন সভাপতি বাবলু মালিথা। এরপরই আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা সভাপতি পদ থেকে আব্দুল মজিদ বাবলু মালিথার বহিষ্কার দাবিতে সোচ্চার হয়ে উঠেন।

সলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নায়েক (অব.) এমএ কাদের জানান, সভাপতি হিসেবে আব্দুল মজিদ বাবলু মালিথা দলের বিরুদ্ধে নানা রকম বিতর্কিত কাজ কর্ম চালিয়ে যাচ্ছেন। যা আওয়ামী লীগের গঠন তন্ত্রের সঙ্গে সাংঘর্ষিক। তিনি দলের নিয়ম মানছেন না। নেতাকর্মীদের সঙ্গে তাঁর ব্যাপক দূরত্ব সৃষ্টি হয়ে বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। তাই তাঁর বহিষ্কার দাবিতে প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও রেজুলেশন করা হয়েছে।

ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম বিশ্বাস ও আমিনুল আসলাম মালিথা মুঠোফোনে জানান, আব্দুল মজিদ বাবলু মালিথা আওয়ামী লীগের সভাপতি হয়ে জামায়াত নেতাকে নিজ বাড়িতে আশ্রয় দিয়ে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন। তাঁর সাংগঠনিক শাস্তি হওয়া উচিত।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর জহুরুল হক পুনো মুঠোফোনে জানান, আওয়ামী লীগের বিরুদ্ধে সলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথার নানা রকম বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগের কথা জানতে পেরেছি। বিষয়টি উপজেলা আওয়ামী লীগের নেতারাও জানতে পেরেছেন। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের বিষয়ে আলোচনা করা হবে।

এসব অভিযোগের বিষয়ে মুঠোফোনে সলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা জানান, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। একটি পক্ষ অপ্রচার চালাচ্ছেন। জামায়াত নেতা মাও. নজরুল ইসলামকে নিজ বাড়িতে আশ্রয়ের বিষয়ে সভাপতি আব্দুল মজিদ জানান, জামায়াত নেতা তার ভাই। তাকে আশ্রয় দেওয়া হয়নি। মামলা হওয়ায় তিনি (মাও. নজরুল) নিজেই বাড়িতে এসেছিলেন বলে দাবি করেন।

তবে বঙ্গবন্ধু জন্মদিনে ক্যারাম বোর্ডের ওপর কেক কাটা ও শোক দিবসে কালো পতাকা উত্তোলন না করাটা অশুভনীয় ও তার (বাবলু মালিথা) ভুল হয়েছে বলে স্বীকার করেন। একই সঙ্গে ভবিষ্যতে এই ধরনের ভুল যেন আর না হয় সেজন্য সজাগ থাকবেন বলেও জানান আওয়ামী লীগ নেতা বাবলু মালিথা।

সর্বশেষ - ঈশ্বরদী

আপনার জন্য নির্বাচিত
error: Content is protected !!