সোমবার , ১৪ ফেব্রুয়ারি ২০২২ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন ও আদালত
  3. আন্তর্জাতিক
  4. ঈশ্বরদী
  5. করোনাভাইরাস
  6. কৃষি
  7. ক্যাম্পাস
  8. খেলাধুলা
  9. গল্প ও কবিতা
  10. চাকরির খবর
  11. জাতীয়
  12. তথ্যপ্রযুক্তি
  13. তারুণ্য
  14. ধর্ম
  15. নির্বাচন

ভালবাসার দাম ৩০ টাকা!

প্রতিবেদক
বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ১৪, ২০২২ ৪:২৩ পূর্বাহ্ণ
ভালবাসার দাম ৩০ টাকা!

বছর ঘুরে আসে একটি দিন ভালোবাসার। যদিও সব পক্ষের দাবি ভালোবাসতে কোন দিন ক্ষণ সময় লাগে না। চাইলেই ভালোবাসা যায়। ফুল মানেই ভালোবাসা কারণ, ফুল ভালোবাসার প্রতীক। ভালোবাসা নিবেদনের জন্য প্রাচীনকাল থেকে কপোত-কপোতীরা ফুলকে বেছে নেন। আজ ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন ডে। প্রিয়তমাকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানাতে সাধ্যমত উপহার কিনছেন প্রেমিকরা। একইসঙ্গে কিনছেন ফুলও। ভ্যালেন্টাইন ডে-কে কেন্দ্র করে ঈশ্বরদীর শহরের অলিগলিতে পসরা সাজিয়ে বসেছেন স্থায়ী-অস্থায়ী ফুল দোকানিরা।


এবারের ভালবাসার দাম ৩০ টাকা নির্ধারণ করেছে ফুল বিক্রেতারা। অর্থাৎ প্রতি পিস গোলাপ ফুলের দাম ৩০ টাকা।


বৈরী আবহাওয়ার কারণে এ বছর ফুলের দাম বেশি। ঈশ্বরদী বাজারে আজ বিশ্ব ভালবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে প্রতি পিস গোলাপ বিক্রি হচ্ছে ৩০ টাকা, রজনীগন্ধা ১০ টাকা এবং মেয়েদের ফাল্গুনী ফুলের ব্যান্ড ১৫০ থেকে ২০০ টাকা।

এসব স্থায়ী-অস্থায়ী দোকানগুলোতে লাল গোলাপ বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকায়। এছাড়াও সাদা গোলাপ ৪০ থেকে ৫০ এবং ছোট আকৃতির লাল গোলাপ বিক্রি হচ্ছে ২৫ টাকায়। সূর্যমুখী ১শ টাকা ও গাঁদা ফুলের স্টিক ১০ টাকায় বিক্রি হচ্ছে। এদিকে ছোট আকারের ফুলের তোড়া বিক্রি হচ্ছে ১৫০ থেকে ৩০০ টাকায়। মাঝারি আকারের ফুলের তোড়া ৩০০ থেকে ৫০০ এবং বড় ফুলের তোড়া ৫০০ থেকে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে গতকাল রাতে এবং আজ সকাল থেকে শহরের ফুলের দোকানগুলোতে ঘুরে অন্যান্যবারের তুলনায় ফুলের দাম বেশ কম দেখা গেছে।

সর্বশেষ - ঈশ্বরদী

error: Content is protected !!