রূপপুর প্রকল্পে রুশ নাগরিকের মৃত্যু

আমাদের ঈশ্বরদী রিপোর্টআমাদের ঈশ্বরদী রিপোর্ট
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৪৫ PM, ০২ জানুয়ারী ২০২৩

ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের বহুতল ভবনের সিঁড়ি থেকে নিচে পড়ে এক রুশ নাগরিকের মৃত্যু হয়েছে। রোববার (১ জানুয়ারি) বিকেলে উপজেলার সাহাপুর নতুনহাট মোড়ে নির্মিত বিদেশীদের আবাসিক এলাকার গ্রিনসিটি ভবনে এ ঘটনা ঘটে।

মৃত রুশ নাগরিকের নাম নেফেডভ ওলেগ (৪১)। তিনি রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের এনারগোস্পেটস মমতাস নামের ঠিকাদারি প্রতিষ্ঠানের ইনস্টলার হিসেবে কর্মরত ছিলেন। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মুঠোফোনে রুশ নাগরিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনার পরপরই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে তার মৃত্যু নিশ্চিত করে মৃত্যু সনদ দেওয়া হয়।

প্রকল্প ও পুলিশ সূত্রে জানা যায়, রোববার বিকেলে গ্রিনসিটির ১৬ নম্বর বিল্ডিংয়ের আটতলার সিঁড়ি থেকে অসাবধানতাবশত সিড়ি থেকে নিচতলার সিঁড়িতে পড়ে গিয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। ভবন থেকে সিঁড়ি বেয়ে নামার সময় হঠাৎ পড়ে গিয়ে এই দুর্ঘটনা ঘটে।

ঈশ্বরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, খবর পেয়ে আমরা গ্রিনসিটি ভবন থেকে রুশ নাগরিকের মরদেহ উদ্ধার করি। উদ্ধারের পর তার মরদেহ ময়নাতদন্ত শেষে সংশ্লিষ্ট দূতাবাসের মাধ্যমে স্বজনের কাছে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। এ ব্যাপারে ঈশ্বরদী থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা করা হয়েছে।

আপনার মতামত লিখুন :