মুক্তিযুদ্ধে অবদানের জন্য সম্মাননা পেলেন ৭ বাচসাস সদস্য

আমাদের ঈশ্বরদী রিপোর্টআমাদের ঈশ্বরদী রিপোর্ট
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:০২ PM, ২৭ ডিসেম্বর ২০২২

মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ ও অবদানের জন্য বাচসাস’র ৭ সদস্য পেলেন ‘বাচসাস সদস্য বীর মুক্তিযোদ্ধা সম্মাননা-২০২২’। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য এ সম্মাননা পেয়েছেন খ্যাতিমান সাংবাদিক আতাহার খান, সলিমউল্লাহ সেলিম, মাইনুল হক ভূঁইয়া, এ জেড এম রাহাগীর, এল এ সরকার বাচ্চু, বরুণ শংকর ও এস আর রেজা। বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) মহান বিজয় দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি মিলনায়তনে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের চলচ্চিত্র বিষয়ক সেমিনার ও বাচসাস সদস্য বীর মুক্তিযোদ্ধা সম্মাননা-২০২২ আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বাচসাস’র ৭ সদস্যের হাতে এ সম্মাননা তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমীন, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত। আরও উপস্থিত ছিলেন নয়াদিল্লীর বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস), সাংবাদিক নেতা শাবান মাহমুদ। বক্তব্য রাখেন বাচসাস সাধারণ সম্পাদক রিমন মাহফুজ। প্রবন্ধ পাঠ করে রাফি হোসেন, সদস্য, কার্যনির্বাহী পরিষদ। সভাপতিত্ব করেন বাচসাস সভাপতি রাজু আলীম।

অনুষ্ঠান পরিচালনা করেন বাচসাসের সিনিয়র সহ সভাপতি অঞ্জন রহমান। এমন ব্যতিক্রম একটি অনুষ্ঠান আয়োজন করার জন্য বাচসাসকে ধন্যবাদ জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, মুক্তিযুদ্ধ না হলে আজকের দেশ পেতাম না। ভাষা ও সংস্কৃতির কি হতো আমরা জানতাম না। মুক্তিযুদ্ধের কারণেই কিন্তু আমরা স্বাধীন একটি দেশ পেয়েছি।

খুবই ভালো লাগছে এমন একটি অনুষ্ঠানে আসতে পেরে। বাচসাস চমৎকার একটি উদ্যোগ নিয়েছে। ব্যতিক্রমী এই উদ্যোগটি নেওয়ার জন্য বাচসাসকে ধন্যবাদ। এমন ভালো উদ্যোগের জন্য সবসময় পাশে আছি। এসময় আরও উপস্থিত ছিলেন বাচসাস’র কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি অঞ্জন রহমান ও রাশেদ রাইন, অর্থ সম্পাদক সাহাবুদ্দিন মজুমদার, সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম মিলন, সমাজকল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক আঞ্জুমান আরা শিল্পী, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইরানি বিশ্বাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু হুরায়রা মুরাদ। নির্বাহী সদস্য লিটন এরশাদ, মাইনুল হক ভূঁইয়া, রুহুল আমিন ভূঁইয়া, আমিনুর ইসলাম লিটন, রাশেদ আনিস, রাফি হোসেন, রুহুল সাখাওয়াত প্রমুখ। সম্মাননা প্রদান শেষে অনুষ্ঠানে ড. মোহাম্মদ জাফর ইকবালের মুক্তিযুদ্ধের গল্প অবলম্বনে রাজু আলীমের পরিচালনায় ইমপ্রেস টেলিফিল্মের সিনেমা ‘একজন দুর্বল মানুষ’ প্রদর্শিত হয়।

আপনার মতামত লিখুন :