ঈশ্বরদীতে পবিত্র আশুরা পরিদর্শন করলেন এমপি পুত্র দোলন বিশ্বাস

আমাদের ঈশ্বরদী রিপোর্টআমাদের ঈশ্বরদী রিপোর্ট
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:২৯ PM, ০৯ অগাস্ট ২০২২

পবিত্র আশুরা আজ। কারবালার শোকাবহ ও হৃদয়বিদারক ঘটনার স্মরণে দিনটি বিশ্বের মুসলিম ধর্মাবলম্বীদের কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ। ত্যাগ ও শোকের প্রতীকরূপে দিনটি পালন করা হয় মুসলিম বিশ্বে। হিজরি ৬১ সালের ১০ মহরম মহানবী হযরত মুহম্মদ (সঃ) এর প্রিয় দৌহিত্র হযরত ইমাম হোসেন (রা.) ও তার পরিবারবর্গ ফোরাত নদীর তীরে কারবালা প্রান্তরে শাহাদতবরণ করেন। সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় তাদের এ আত্মত্যাগ মুসলিম উম্মার জন্য এক উজ্জ্বল ও অনুকরণীয় দৃষ্টান্ত সৃষ্টি করেছে।

পবিত্র আশুরা উপলক্ষে ঈশ্বরদী ফতেমোহাম্মদপুরের বিভিন্ন আশুরা তাজিয়া পরিদর্শন করেছেন বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান, করোনা প্রতিরোধ কমিটির যুগ্ন আহ্বায়ক যুবনেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস।সোমবার (৮ আগস্ট) রাতে পায়ে হেটে হেটে তিনি পরিদর্শন করেন।এ সময় তিনি প্রতিটি পবিত্র আশুরার তাজিয়া ঘুরে ঘুরে অর্থ সহযোগিতা ও ভবিষ্যতে সার্বিক কর্মকান্ডে পাশে থাকার আশ্বাস দেন ।তিনি বলেন,হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্ব শান্তি দেশে পরিণত হয়েছে।বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।তিনি আর ও বলেন, হিজরি ৬১ সনের ১০ মহরম মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর দৌহিত্র হজরত ইমাম হোসেইন (রা.) ও তার পরিবারের সদস্যবৃন্দ এবং অনুসারীরা সত্য ও ন্যায়ের পক্ষে যুদ্ধ করতে গিয়ে ফোরাত নদীর তীরে কারবালা প্রান্তরে ইয়াজিদ বাহিনীর হাতে শহীদ হন।

মর্মস্পর্শী এ ঘটনা স্মরণ করে প্রতি-হিজরি সনের ১০ মহররম বিশ্বের মুসলিম সম্প্রদায় যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় শোকাবহ দিনটি পালন করে থাকে।

কারবালার এই শোকাবহ ঘটনা ও পবিত্র আশুরার শাশ্বত বাণী সকলকে অন্যায় ও অত্যাচারের বিরুদ্ধে সোচ্চার হতে এবং সত্য ও সুন্দরের পথে চলতে প্রেরণা জোগায়। পবিত্র আশুরা মানেই শোকের-মাতম। ধর্মপ্রাণ মুসলমানরা তাজিয়া মিছিলের মাধ্যমে তাদের শোকের বহিঃপ্রকাশ ঘটায়।উপস্থিত ছিলেন,পৌর আওয়ামীলীগের সহ সভাপতি তোফাজ্জল হোসেন,পাকশী ইউনিয়ন পরিষদের সচিব মিজানুর রহমান খোকন,ঈশ্বরদী পৌর ৫ নং ওয়ার্ড কাউন্সিলর ওয়াকিল আলম,যুবলীগ নেতা জুয়েল রানা,সাবেক ঈশ্বরদী সরকারি কলেজ ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মিজান মালিথা,সাবেক ছাত্রনেতা মিশন কসমিক,যুবলীগ নেতা আবুল কাশেম লোলো,ঈশ্বরদী সরকারি কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক সাব্বির হাসান সহ যুবলীগ ছাত্রলীগ প্রমুখ।

আপনার মতামত লিখুন :