অপ্রাপ্তি মুছে নব সম্ভাবনার ২০২২

আমাদের ঈশ্বরদী রিপোর্টআমাদের ঈশ্বরদী রিপোর্ট
  প্রকাশিত হয়েছেঃ  ১১:২১ PM, ০১ জানুয়ারী ২০২২


দেব দুলাল রায়


বিদায় ২০২১। আজ থেকে শুরু নতুন বছর ২০২২ । বহমান অনন্ত সময়ের ধারাবাহিকতায় নতুন বছরকে স্বাগতম। আজ শনিবার কুয়াচ্ছন্ন হিমশীতল সকালে একমুঠো প্রত্যাশা নিয়ে যাত্রা শুরু ২০২২ সালের পহেলা দিন। নতুন বছরের প্রথম সূর্যকিরণ ইতিমধ্যেই ছড়িয়ে পড়ছে পৃথিবীতে।

পেছনের সব গ্লানি, বেদনা আর অপ্রাপ্তি মুছে নব সম্ভাবনার স্বপ্ন নিয়ে ঈশ্বরদীবাসী স্বাগত জানাছে নতুন বছরকে। গতকাল শুক্রবার বিকাল থেকেই নতুন বছরকে স্বাগতম জানাতে তরুন-তরুনীদের সকল প্রস্তুতি নিতে দেখা গেছে। নতুন বছরের এ শুভক্ষনে সাপ্তাহিক আমাদের ঈশ্বরদী’র পাঠক, শুভ্যানুধায়ী ও বিজ্ঞাপনদাতাসহ সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন।

শুক্রবারের সূর্যাস্তের মধ্য দিয়ে শেষ হলো একটি বছরের হিসাব-নিকাশ। ঈশ্বরদীর রাজনৈতিক, সামাজিক, ব্যবসায়িক ও সর্ম্পকের টানাপোড়েনসহ ঘটনাবহুল ২০২২ সালে আমাদের কারো হিসাবের খাতায় জমা হয়েছে অনেক অনেক সাফল্য, স্মরণীয় দিন। আবার কারো হিসাব ব্যর্থতা, হাহাকার আর শোকে কষ্টে ভরা।

অতীতের সকল অসুন্দর এবং ব্যর্থতাকে পেছনে ফেলে সুন্দর আগামীর প্রত্যাশায় মানুষ স্বাগত জানালো ২০২২ সালকে। স্মৃতির ক্যানভাসে ২০২১ সালের সেই দিনগুলো কড়া নাড়বে মনের দরোজায়। দিন আসে দিন যায়। নতুন সূর্যকে অভিবাদন জানাতেই হয়। নতুন দিনের নতুন সূর্যালোকস্লোন করে সিক্ত হয় জাতি-বর্ণ-নির্বিশেষে সব শ্রেণীপেশার মানুষ। বিগত বছরের সব কালিমা ধুয়ে-মুছে নতুন কেতন ওড়াতে ওড়াতে এগিয়ে যাবে সময়। এগিয়ে যাবে সভ্যতা, হিংসা-বিদ্বেষ-হানাহানিমুক্ত রাজনীতি, অর্থনীতি
আর সংস্কৃতি। অনাবিল স্বপ্ন আর অফুরন্ত প্রাণোন্মাদনা নিয়ে নতুন সূর্যের আলোয় অগ্রসর হবে মানুষ।

তাই বলা যায়, বিগত সময়ের সব ভুল শুধরে নেয়ার সময় এসেছে আজ। বছরের প্রথম দিনটি একেবারেই আলাদা। কারণ এর মধ্যদিয়েই শুরু হয়েছে একটি নতুন বর্ষপরিক্রম । নতুন বছরে নতুন হয়ে জেগে উঠে মানুষ একরাশ প্রত্যাশার স্বপ্ন নিয়ে।

লেখক : প্রকাশক ও সম্পাদক

আপনার মতামত লিখুন :